Sunday, 30 June, 2024

সর্বাধিক পঠিত

কৃষি খাতে অবদানের জন্য ২০২৪ সালে এআইপি হলেন ২২ ব্যক্তি


কৃষি মন্ত্রণালয়

কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানে ২২ ব্যক্তিকে ২০২১ সালের জন্য ‘কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি’ বা অ্যাগ্রিকালচারালি ইম্পর্ট্যান্ট পারসন (এআইপি) নির্বাচিত করেছে কৃষি মন্ত্রণালয়।

কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় এসিআই লিমিটেডের কর্ণধার এ কে এম ফারায়েজুল হক আনসারী, মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজসহ ২২ জন ব্যক্তিকে এআইপি হিসেবে মনোনীত করে সোমবার গেজেট প্রকাশ করেছে কৃষি মন্ত্রণালয়। আগামী ৭ জুলাই ওসমানী স্মৃতি মিলনায়তনে মনোনীতদের হাতে এআইপি কার্ড তুলে দেওয়া হবে বলে মন্ত্রনালয় সুত্র জানিয়েছে।

মোট পাঁচটি ক্যাটাগরি বা শ্রেণিতে এআইপি নির্বাচন করা হয়েছে। এগুলো হলো কৃষিশ্রেণি (উদ্ভাবন জাত বা প্রযুক্তি), কৃষি উৎপাদন বা বাণিজ্যিক খামার স্থাপন ও কৃষি প্রক্রিয়াকরণ শিল্পশ্রেণি, রপ্তানিযোগ্য কৃষিপণ্য উৎপাদন শ্রেণি, স্বীকৃত বা সরকার কর্তৃক নিবন্ধিত কৃষি সংগঠন শ্রেণি এবং বঙ্গবন্ধু কৃষি পুরস্কারে স্বর্ণপদক প্রাপ্ত শ্রেণি।

আরো পড়ুন
গবাদি পশু হৃষ্টপুষ্টকরণে করনীয় কি?
কুরবানির গরু

গবাদি পশু হৃষ্টপুষ্টকরণের জন্য কিছু কার্যকর পদক্ষেপ নেওয়া যেতে পারে। লাভজনক পশু খামার পরিচালনা করার জন্য সঠিক পরিকল্পনা ও ব্যবস্থাপনা Read more

প্রোবায়োটিকের সঠিক ব্যবহারে মাছের বৃদ্ধি দিগুন হয় ?
মাছ চাষে প্রোবায়োটিক

মাছ চাষের প্রোবায়োটিক হল জীবিত মাইক্রোঅর্গানিজম যা মাছের খাদ্য বা পানিতে যোগ করা হয়, যাতে মাছের স্বাস্থ্য, বৃদ্ধি, এবং জলমান Read more

কৃষি খাতে অবদানের জন্য ২০২৪ সালে এআইপি হলেন ২২ ব্যক্তির বিস্তারিত তথ্য লিংক গেজেট

0 comments on “কৃষি খাতে অবদানের জন্য ২০২৪ সালে এআইপি হলেন ২২ ব্যক্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *