Thursday, 18 April, 2024

সর্বাধিক পঠিত

দুগ্ধ ও মাংস উৎপাদন হচ্ছে একটি বিজ্ঞানভিত্তিক ব্যবসা; খামারির পাশে এসিআই


ঢাকা ক্যাটল এক্সপো ২০২৩

অনলাইনঃ এসিআই ক্যাটেল প্রোটফলিও এর প্রোডাক্ট ম্যানেজার ডা. মো : মুসাব্বির হোসেন বলেন- দুগ্ধ ও মাংস উৎপাদন হচ্ছে একটি বিজ্ঞানভিত্তিক ব্যবসা। তাই টিকে থাকতে হলে প্রথম থেকেই টেকসই খামার ব্যবস্থাপনা সম্পর্কে চিন্তা ভাবনা করা প্রয়োজন। নতুন উদ্যোক্তাদের কমার্শিয়াল চিন্তাভাবনা মাথায় রেখে অগ্রসর হতে হবে। কারণ এটি একটি ব্যবসা তাই খামারের ভালোর জন্য উদ্যোক্তাকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে।

বাংলাদেশে প্রথমবারের মতো শুরু হওয়া ‘ঢাকা ক্যাটেল এক্সপো-২০২৩’-এ অংশগ্রহন করছে এসিআই এনিমেল হেলথ্। শুক্রবার (৬ জানুয়ারী) রাজধানীর আগারগাঁওয়ের পুরাতন বাণিজ্য মেলা প্রাঙ্গণে আয়োজিত দুই দিন ব্যাপী (৬-৭ জানুয়ারী) এ মেলার প্রথম দিনে মেলায় আসা দর্শনার্থিরা এ সেক্টরে এসিআই এনিমেল হেলথ-এর কার্যক্রম দেখে অত্যন্ত মুগ্ধ হন। তাদের স্টলে আগত অতিথিবৃন্দ বলেন দুধ ও মাংসের স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য ভালোমানের পণ্য ও জাত উন্নয়ন জরুরী। সরকারের পাশাপাশি এসিআই কাজ করে যাচ্ছে জেনে খুশি হন আগত অতিথিবৃন্দ।

আরো পড়ুন
ইলিশ দিয়ে প্রথমবারের মত কৌটাজাতকৃত খাদ্য তৈরির পদ্ধতি উদ্ভাবন
ইলিশের কৌটাজাতকৃত খাদ্য তৈরি

ইলিশ আমাদের জাতীয় মাছ। এই মাছ স্বাদে অতুলনীয় ও গন্ধের জন্য দেশ ও বিদেশে রয়েছে এর ব্যাপক জনপ্রিয়তা। এই অতুলনীয় Read more

করলার লাভজনক চাষ পদ্ধতি
লাভজনক করলা চাষ

করলার লাভজনক চাষ চাষ পদ্ধতি করলার ইংরেজি নাম Gourd, আমাদের দেশে করলা গ্রীষ্মকালীন সবজি হলেও বর্তমানে করলা বার মাসই বাজারে Read more

এসিআই এনিম্যাল হেলথ

দেশকে প্রাণিজ প্রোটিনে সমৃদ্ধ করতে এসিআই এনিম্যাল হেলথ্ সর্বদাই খামারীদের পাশে থেকে নিবিড় ভাবে কাজ করে যাচ্ছে। “Complete Solution for Animal Health” এই স্লোগানকে সামনে রেখে দেশের অন্যতম শীর্ষ এনিমেল হেলথ কোম্পানি এসিআই এনিমেল হেলথ্ ঢাকা ক্যাটেল এক্সপো ২০২৩-এ অংশগ্রহণ করছে। মেলার অতিথি বৃন্দ তাদের স্টলে প্রদর্শিত বিভিন্ন পণ্য এবং সেবাসমূহ সম্পর্কে আগ্রহভরে অবহিত হতে দেখা যায়। ক্যাটেল খামারীদের জন্য এসিআই এনিমেল হেলথ-এর নিত্যনতুন পণ্য ও তাদের কারিগরী সেবা সম্পর্কে জেনে তারা অত্যন্ত বিমোহিত হন।

0 comments on “দুগ্ধ ও মাংস উৎপাদন হচ্ছে একটি বিজ্ঞানভিত্তিক ব্যবসা; খামারির পাশে এসিআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *