Sunday, 05 May, 2024

সর্বাধিক পঠিত

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও অবমাননার প্রতিবাদে বাকৃবিতে মানববন্ধন


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ও অবমাননার প্রতিবাদে মানবন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) গণতান্ত্রিক শিক্ষক ফোরাম। মঙ্গলবার (০৮ ডিসেম্বর) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যাবঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও অবমাননার প্রতিবাদে বাকৃবিতে মানববন্ধনলয় প্রশাসন ভবন সংলগ্ন করিডোরে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সঞ্চালনা করেন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক।

গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. রকিবুল ইসলাম খান এর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহা-পরিচালক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ড. ইয়াহিয়া মাহমুদ, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেন, বাউরেস পরিচালক অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. এনামুল হক, চর ও হাওর উন্নয়ন ইনস্টিটিউট এর পরিচালক অধ্যাপক ড. এম.এ.সালাম, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক, অধ্যাপক ড. মোহাম্মদ মহির উদ্দীন, অধ্যাপক ড. মো. সাইদুর রহমান, অধ্যাপক ড. ইসমত আরা বেগম, সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা সহযোগী অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম, অফিসার পরিষদের সভাপতি ও ভারপ্রাপ্ত লাইব্রেরিয়ান কৃষিবিদ মো. খাইরুল আলম নান্নু, বাংলাদেশ পরমানু গবেষণা ইনস্টিটিউটের প্রিন্সিপাল অফিসার হারুন-অর-রশিদ প্রমুখ।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

এছাড়াও মানববন্ধন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিসহ, বাংলাদেশ পরমানু গবেষণা ইনস্টিটিউটের (বিনা) কর্মকর্তা এবং বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না, বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর আঘাত করে উগ্র মৌলবাদী গোষ্ঠী বাংলাদেশ নামক রাস্ট্রের ওপর আঘাত করেছে তাই দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলত শাস্তি দিবে হবে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানে এগিয়ে যাচ্ছেন তাতে সকলকে এগিয়ে আসতে হবে।

0 comments on “বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও অবমাননার প্রতিবাদে বাকৃবিতে মানববন্ধন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *