Saturday, 27 April, 2024

সর্বাধিক পঠিত

দাম নিয়ন্ত্রনে রাজধানীতে ট্রাকে বিক্রি হবে মাছ মাংস ডিম ও দুধ


রমজান মাসজুড়ে সাশ্রয়ী মূল্যে দুধ, ডিম, মাংস ও মাছ বিক্রির জন্য রাজধানীতে ৩০টি সেল পয়েন্ট স্থাপন করবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

কর্মসূচির আওতায় তরল দুধ প্রতি লিটার ৮০ টাকা, গরুর মাংস ৬০০ টাকা কেজি, মাটন প্রতি কেজি ৯০০ টাকা, ড্রেসড ব্রয়লার প্রতি কেজি ২৫০ টাকা এবং ডিম প্রতি পিস ৯.১৭ টাকায় বিক্রি করা হবে।

মন্ত্রী বলেন, পহেলা থেকে ২৮ রমজান পর্যন্ত রাজধানীর ২৫টি স্থানে এ কার্যক্রম পরিচালনা করা হবে। এছাড়া নগরীর বেশ কয়েকটি স্থায়ী মার্কেটে আরও পাঁচটি পয়েন্টে পণ্য বিক্রি করা হবে।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

২৫টি বিক্রয় কেন্দ্র হলো: নতুন বাজার (বাড্ডা), কোরাইল বস্তি (বনানী), খামারবাড়ি (ফার্মগেট), আজিমপুর মাতৃসদন (আজিমপুর), গাবতলী, দিয়াবাড়ি (উত্তরা), জাপান গার্ডেন সিটি (মোহাম্মদপুর), ষাটফুট রোড (মিরপুর), খিলগাঁও। (রেল ক্রসিংয়ের দক্ষিণে), সচিবালয়ের পাশে (আব্দুল গণি রোড), সেগুন বাগিচা (রান্নাঘর বাজার), আরামবাগ (মতিঝিল), রামপুরা, কালশী (মিরপুর), যাত্রাবাড়ী (মানিকনগর গলির মুখে), বসিলা (মোহাম্মদপুর) , হাজারীবাগ (শিক্ষা), লুকাস (নাখালপাড়া), আরামবাগ (মতিঝিল), কামরাঙ্গীরচর, মিরপুর ১০, কল্যাণপুর (ঝিলপাড়া), তেজগাঁও, পুরান ঢাকা (বঙ্গবাজার), এবং কাকরাইল।

স্থায়ী বাজারের পাঁচটি বিক্রয় কেন্দ্র হল মিরপুর শাহ আলী বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট, নতুন বাজার (১০০ ফুট), কমলা বাজার এবং কাজী আলাউদ্দিন রোড (আনন্দবাজার)।

পণ্য বিক্রির জন্য সুসজ্জিত পিকআপ কুল ভ্যান ব্যবহার করা হবে। কুলিং ভ্যানগুলো সকাল ৯টার মধ্যে পণ্য নিয়ে প্রতিটি বিক্রয় কেন্দ্রে পৌঁছাবে এবং সকাল ১০টা থেকে বিক্রি শুরু হবে বলে মন্ত্রী জানান।

মৎস্য অধিদপ্তরের মাছ নিয়ে রমজানের পরিকল্পনা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের চারটি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের চারটি নির্ধারিত স্থানে মাছ বিক্রির উদ্যোগ নিয়েছে মৎস্য অধিদপ্তর।

স্পটগুলো হলো ফার্মগেটের খামারবাড়ির বঙ্গবন্ধু স্কয়ার, মিরপুর-১ (ঈদগাহ মাঠ); সেগুন বাগিচা বাজার; এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অধীনে মেরুল বাড্ডা বাজার; এবং মুগদাপাড়া (মদিনাবাগ বাজার); যাত্রাবাড়ী (দয়াল ভরোসা মার্কেট); ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অধীনে মতিঝিল (বাংলাদেশ ব্যাংকের দক্ষিণ-পূর্ব কোণ) এবং পলাশী মোড়।

মাছ বিক্রি ১০ মার্চ থেকে শুরু করে প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত চলবে এবং ১৫ দিন চলবে, মন্ত্রী জানিয়েছেন।

0 comments on “দাম নিয়ন্ত্রনে রাজধানীতে ট্রাকে বিক্রি হবে মাছ মাংস ডিম ও দুধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *