Saturday, 27 April, 2024

সর্বাধিক পঠিত

সেরা করদাতা সম্মাননা পুরস্কার পেল এসিআই মটরস্


সেরা করদাতা সম্মাননা পুরস্কার পেয়েছে দেশের কৃষিখাতের অন্যতম বৃহৎ কোম্পানি এসিআই মটরস্ লিমিটেড।

প্রকৌশল ক্যাটাগরিতে দেয়া উক্ত পুরস্কার গ্রহণ করেন এসিআই এগ্রিবিজনেস -এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. এফএইচ আনসারী।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সেগুনবাগিচায় রাজস্ব বোর্ডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ড. এফএইচ আনসারীর হাতে সম্মাননাপত্র, একটি ক্রেস্ট এবং একটি করে আইডি কার্ড তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। করের আওতা বাড়াতে কর ব্যবস্থাপনা ডিজিটাল করার পাশাপাশি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তাদের আরো দায়িত্ববান হওয়ার তাগিদ দেন এ সময় অর্থমন্ত্রী।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

এ প্রসঙ্গে এক প্রতিক্রিয়ায় ড. এফএইচ আনসারী বলেন, দেশের অবকাঠামো খাতের আরো ব্যাপক উন্নয়ন হওয়া দরকার এবং সরকার সেটি করছে। প্রতিটি কোম্পানি যদি সরকারকে সঠিকভাবে কর দেয়ার মাধ্যমে এগিয়ে আসে তবে এর সুফল ভোগ করবে দেশের প্রতিটি নাগরিক। কারণ, দেশের অবকাঠামোগত উন্নয়নের একটি বিরাট অংশ যোগান দেয় করের মাধ্যমে আদায়কৃত অর্থ। এসিআই সে উন্নয়নের অংশ হতে পেরে সত্যিই গর্বিত। এ সময় সবাইকে করদানে এগিয়ে আসার আহ্বান জানান ড. আনসারী।

অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে ১৪১ জন সেরা করদাতার মধ্য থেকে ১০ জনকে একটি করে সম্মাননাপত্র, একটি ক্রেস্ট এবং একটি করে আইডি কার্ড প্রদান করা হয়। বাকি করদাতাদের নিজ নিজ কর অঞ্চল অফিস থেকে পুরস্কার সংগ্রহ করতে বলা হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

অনুষ্ঠানে করদাতাদের সম্মাননাপত্র, আইডি কার্ড ও ক্রেস্ট ছাড়াও প্রথমবারের মতো উপহার হিসেবে স্যুভেনিয়র প্রদান করা হয়। এছাড়া একই দিনে সারাদেশের বিভিন্ন কর অঞ্চলে পুরস্কারপ্রাপ্ত করদাতাদের সম্মাননাপত্র দেওয়া হয়।

0 comments on “সেরা করদাতা সম্মাননা পুরস্কার পেল এসিআই মটরস্

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *