Saturday, 11 May, 2024

সর্বাধিক পঠিত

স্ট্যান্ডার্ড চাটার্ড-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড পাচ্ছেন বাকৃবি উপাচার্য


বাকৃবি প্রতিনিধি

‘স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডস- ২০২০’র জুরি স্পেশাল অ্যাওয়ার্ড পাচ্ছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) চ্যানেল আই’র জুরি বোর্ডের এক সভায় বিষয়গুলো চূড়ান্ত করা হয়। অ্যাওয়ার্ড প্রাপ্তদের হাতে আনুষ্ঠানিকভাবে আগামী ৮ জানুয়ারি পুরস্কার তুলে দেয়া হবে।

আরো পড়ুন
নর্থ বেঙ্গল ইন্টারন‍্যাশনাল ইউনিভার্সিটির নতুন ভাইস চ‍্যান্সেলর অধ্যাপক ড. বিধান চন্দ্র দাস

মহামান্য রাষ্টপতি ও চ্যান্সেলর এঁর অনুমোদনক্রমে নর্থ বেঙ্গল ইন্টারন‍্যাশনাল ইউনিভার্সিটির নতুন ভাইস চ‍্যান্সেলর হিসেবে অধ্যাপক ড. বিধান চন্দ্র দাস কে Read more

বাকৃবি’র নতুন উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ভেটেরিনারি সায়েন্স অনুষদের প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী। বুধবার Read more

এদিকে বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য এর অ্যাওয়ার্ড প্রাপ্তির খবরে উচ্ছ্বসিত বাকৃবি পরিবার। বিশ্ববিদ্যালয়ের হাজারো সদস্য দেশ-বিদেশ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন ও ভালোবাসায় সিক্ত করছেন বাকৃবির স্বনামধন্য উপাচার্য বিশিষ্ট কৃষি বিজ্ঞানী অধ্যাপক ড. লুৎফুল হাসানকে।

জানা যায়, কৃষি খাতকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার স্বীকৃতি হিসেবে এবং দেশের কৃষি ও কৃষককে উৎসাহিত করতে আটটি ক্যাটাগরিতে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মানিত করে ৬ষ্ঠ বারের মতো স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ড দেয়া হচ্ছে। এছাড়াও কৃষি খাতে অবদানের জন্য দেয়া হবে আজীবন সম্মাননা পুরস্কার।

এবছর চট্টগ্রামের কৃষি উদ্যোক্তা কোহিনুর কামালও এই জুরি স্পেশাল অ্যাওয়ার্ডে ভূষিত হচ্ছেন। এছাড়াও এবছর আজীবন সম্মাননা পাচ্ছেন কৃষি বিজ্ঞানী ড. কাজী এম বদরুদ্দোজা।

এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছেন সেরা কৃষক পুরুষ হিসেবে চুয়াডাঙ্গার মাল্টা চাষী সাখাওয়াৎ হোসেন বাবুল, সেরা কৃষক নারী হিসেবে ফরিদপুরের পেয়াজ বীজ চাষী শাহিদা বেগম, চট্টগ্রামের খামার উদ্যোক্তা এরশাদ মাহমুদ, সেরা কৃষি সাংবাদিক হিসেবে পাবনার আমিরুল ইসলাম হিরু, দুর্যোগযোদ্ধা হিসেবে সেরা কমিউনিটি সাতক্ষীরা লিডার্স, সেরা প্রতিষ্ঠান কৃষি গবেষণা এবং উদ্ভাবন ও প্রযুক্তি চুয়াডাঙ্গার জনতা ইঞ্জিনিয়ারিং এবং সেরা প্রতিষ্ঠান কৃষি সহায়তা ও বাস্তবায়ন নেত্রাকোনার আরবান।

স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ডস’২০ এর প্রকল্প পরিচালক হিসেবে রয়েছেন শহিদুল আলম সাচ্চু ও প্রধান জুরি হিসেবে রয়েছেন মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজ।

0 comments on “স্ট্যান্ডার্ড চাটার্ড-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড পাচ্ছেন বাকৃবি উপাচার্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *