Thursday, 02 May, 2024

সর্বাধিক পঠিত

খামারিদের উন্নয়নে এসিআই এনিমেল হেলথ


এসিআই এনিমেল হেলথ-এর ক্যাটেল পোর্টফলিও প্রধান ও মার্কেটিং ম্যানেজার ডা. মোঃ ফয়সাল ফেরদৌস তাদের কর্মকাণ্ড এবং সেবাসমূহ সমূহের ব্যাপারে মতবিনিময় করেন। তিনি বলেন, খামারিদের উন্নয়নে এসিআই এনিমেল হেলথ সবসময় এক ধাপ এগিয়ে। উন্নত বিশ্বের সর্বশেষ প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে একদল চৌকষ কারিগরি বিশেষজ্ঞের মাধ্যমে খামারীদের দোরগোড়ায় পৌঁছে দিতে সব সময় তারা সচেষ্ট থাকে।

শনিবার (১০ ডিসেম্বর ২০২২) বাংলাদেশ লাইভস্টক সোসাইটি (BLS)-এর আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজ উদ্দিন আহমেদ সিনেট ভবনে অ্যাওয়ার্ড প্রদান, সেমিনার এবং প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী ৫ম বারের মতো এই মেলা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ এবং বাংলাদেশ লাইভস্টক সোসাইটি আয়োজন করে। মেলায় গোল্ড স্পন্সর হিসেবে অংশগ্রহণ করে দেশের অন্যতম শীর্ষস্থানীয় এনিমেল হেলথ কোম্পানি এসিআই এনিমেল হেলথ।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

মেলায় আগত দর্শনার্থীদের নিকট এসিআই তাদের পণ্য ও সেবা সমূহ প্রদর্শন করে।

ষ্টলে পোল্ট্রি ও ডেয়রী খামারিদের এ টু জেড সলিউশন প্রদর্শন করা হয় যার মধ্যে উল্লেখযোগ্য হলো খামার ব্যবস্থাপনায় প্রয়োজনীয় পণ্য ও প্রযুক্তি, ভ্যাকসিনেশন, পেট এনিমেল ও পেট বার্ড কেয়ার সলিউশন সহ তাদের সকল পণ্যের ডিসপ্লে যা আগতদের মাঝে ব্যাপক সাড়া জাগায়।

মেলায় রাবি উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ ডীন এবং বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সভাপতি প্রফেসর ড. মো. জালাল উদ্দিন সরদার, BLS-এর সাধারণ সম্পাদক ড. হেমায়েতুল ইসলাম, রাবির উপ-উপাচার্যদ্বয় প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলাম এবং প্রফেসর ড. মো. হুমায়ূন কবীর, কৃষি গবেষণা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড.নাথু রাম সরকার, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সভাপতি প্রফেসর ড. তানজিমা ইয়াসমিন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মো. ওমর ফারুক, ইয়ন গ্রুপ অব ইন্ড্রস্টিজ-এর ভাইস চেয়ারম্যান মেজর (অব.) এবিএ মেসবাহ উদ-দৌলা, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের রেজিস্ট্রার ডা. গোপাল চন্দ্র বিশ্বাস, গ্রাম উন্নয়ন কর্মের সিনিয়র পরিচালক ড. মাহবুব আলম, কাজী ফার্মস লিমিটেডের জেনারেল ম্যানেজার সাব্বির আহমেদ প্রমুখ অতিথিবৃন্দ এসিআই স্টলের পণ্য সমূহ সম্পর্কে পরিদর্শন এবং মত বিনিময় করেন।

0 comments on “খামারিদের উন্নয়নে এসিআই এনিমেল হেলথ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *