Thursday, 28 March, 2024

সর্বাধিক পঠিত

বাকৃবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

রবিবার দিবসটি উপলক্ষে সকাল ৮টার দিকে বাকৃবির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

শহীদদের আত্মত্যাগ ও চেতনাকে লালন করে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে শপথ পাঠ করান উপাচার্য ড. লুৎফুল। পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিটি নিরবতা পালন করা হয়।

আরো পড়ুন
নর্থ বেঙ্গল ইন্টারন‍্যাশনাল ইউনিভার্সিটির নতুন ভাইস চ‍্যান্সেলর অধ্যাপক ড. বিধান চন্দ্র দাস

মহামান্য রাষ্টপতি ও চ্যান্সেলর এঁর অনুমোদনক্রমে নর্থ বেঙ্গল ইন্টারন‍্যাশনাল ইউনিভার্সিটির নতুন ভাইস চ‍্যান্সেলর হিসেবে অধ্যাপক ড. বিধান চন্দ্র দাস কে Read more

বাকৃবি’র নতুন উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ভেটেরিনারি সায়েন্স অনুষদের প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী। বুধবার Read more

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সহ বিভিন্ন রাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠন শহীদদের উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে বেলা ১১ টার দিকে “ভাষা আন্দোলন ও বঙ্গবন্ধু” শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

0 comments on “বাকৃবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *