Wednesday, 24 April, 2024

সর্বাধিক পঠিত

জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে র‌্যালি ও সমাবেশ


জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২১ উপলক্ষে র‌্যালি ও সমাবেশের আয়োজন করেছে নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার আন্দোলন বাংলাদেশ। সোমবার (০১ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে ওই সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি মো. শহিদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন মোহাম্মদ জসিম, সংগঠনের কোষাধ্যক্ষ নোমান মোশারফ, দপ্তর সম্পাদক আব্দুল আজিজ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নিরাপদ খাদ্য ভোক্তার অধিকার বলে গণ্য হয়। পৃথিবীর বিভিন্ন দেশে নিরাপদ খাদ্যকে ভোক্তার অধিকার হিসেবে নেয় এবং এর ব্যতয় হলে সেসব দেশে প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ বিবেচিত হয়।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

বিশ্বব্যাপী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার প্রথমদিকে খাদ্য নিরাপত্তা, স্বাস্থ্য ও পুষ্টি বিষয়গুলো রয়েছে। টেকসই উন্নয়ন বলতে যা বোঝায় সেখানে নিরাপদ খাদ্য ও খাদ্য নিরাপত্তা দরকার। এই বিষয়টি নিশ্চিত করতে না পারলে স্বাস্থ্য সমস্যা সমাধান করা যাবে না।

বক্তারা আরও বলেন, শাকসবজিতে বিকেল বেলায় কীটনাশক দিয়ে সকালে তা বিক্রি করছেন কৃষকরা। কেউ এটা না জেনে করছেন আবার কেউ খারাপ উদ্দেশ্য নিয়ে করছেন। সে কারণেই এসব খাদ্য খুবই অনিরাপদ। যারা খাদ্যে ভেজাল দিচ্ছে তারা শুধু সাধারণ মানুষকেই ভেজাল খাওয়াচ্ছে না। একই সঙ্গে তারা নিজেদের পরিবার, সন্তানকেও ভেজাল ও অনিরাপদ খাদ্য খাওয়াচ্ছেন।

এসময় নিরাপদ খাদ্য ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতে সরকারকে যথাযত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান বক্তারা।

0 comments on “জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে র‌্যালি ও সমাবেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *