Thursday, 25 April, 2024

সর্বাধিক পঠিত

নগরকৃষির ব্যতিক্রমী পরিসেবা: এসিআই গ্রীন সলিউশন


বিভিন্ন ধরনের কৃষিসেবা নিয়ে বাংলাদেশ এর কৃষি খাতে অবদান রাখছে এসিআই বাংলাদেশ। কৃষি খাতের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে নতুন নতুন ব্যাবসায়িক ধারণা ও উন্নয়ন নিয়ে প্রতিনিয়ত কাজ করছে প্রতিষ্ঠানটি।

এসিআই গ্রীন সলিউশন তেমনই একটা ব্যতিক্রমী উদ্যোগ। নগর কৃষি আজ একটি ধারণা নয়, এটি সময়ের দাবি। সেই ধারনাকে মাথায় রেখেই গত আত্মপ্রকাশ করল এসিআই গ্রীন সলিউশন নামক এই নতুন পরিসেবা। যার মাধ্যমে নগরবাসী একই ছাদের নিচে পাবেন ছাদ বাগান তথা নগর কৃষির সব ধরনের সেবা ও উপকরণ।

বুধবার (৩ ফেব্রুয়ারি) পরিসেবার বিষয়ে একটি ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয় এসময় প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন বিসেফ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং ইন্টারন্যাশনাল রাইস রিসার্চ ইনস্টিটিউট, বাংলাদেশের প্রাক্তন প্রতিনিধি ড. জয়নাল আবেদিন।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আরবান এগ্রিকালচারাল প্রডাকশন এন্ড সাপোর্ট প্রকল্পের পরিচালক তাহেরুল ইসলাম, উদ্যান উন্নয়ন প্রকল্প, বিএডিসির প্রকল্প পরিচালক মাসুদ আহমেদ ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবু নোমান ফারুক আহমেদ, এসিআই এগ্রিবিজিনেস এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. এফ এইচ আনসারি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এসিআই ফরমুলেশন লিমিটেডের এর ব্যবস্থাপনা পরিচালক সুস্মিতা আনিস।

অনুষ্ঠানে এসিআই গ্রীন সলিউশন নামে পরিসেবাটি নগরকৃষি সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন উপস্থিত কৃষি বিজ্ঞানী ও গবেষকরা। এছাড়াও ঢাকা মেট্রোপলিটনের কৃষি কর্মকতা, তথ্য অফিসার (কৃষি), উপপরিচালক বিএডিসি, কর্মকর্তা, সাংবাদিক ও ছাদ বাগানিগণ এতে উপস্থিত ছিলেন।

0 comments on “নগরকৃষির ব্যতিক্রমী পরিসেবা: এসিআই গ্রীন সলিউশন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *