Thursday, 28 March, 2024

সর্বাধিক পঠিত

খুলনায় ফুলকপি-টমেটো-শিমের দাম বেড়েছে


চলতি সপ্তাহে খুলনার খুচরা বাজারে ফুলকপি, টমেটো এবং শিমের দাম বেড়েছে। ফুলকপিতে দাম কেজি প্রতি ৫-১০ টাকা, শিম প্রতিকেজি ১০ টাকা ও টমেটো কেজিতে ২০ টাকা বেড়েছে। নতুন আলু প্রতি কেজি ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে যা গত সপ্তাহে ছিল ৫০ টাকা। তবে বাধাঁকপি ও শালগমের দাম কেজিতে কমেছে ৫ টাকা। উচ্চমূল্যে স্থিতিশীল রয়েছে কাঁচা মরিচ এবং দেশি পেঁয়াজের দাম।

গত সপ্তাহের মতো এ সপ্তাহেও কাঁচা মরিচ কেজিপ্রতি ১০০ টাকা এবং দেশি পেঁয়াজ কেজিপ্রতি ৬০ টাকায় বিক্রি হচ্ছে। তবে আমদানিকৃত পেঁয়াজের দাম কিছুটা কমেছে।

শনিবার (২৬ ডিসেম্বর) খুলনার গল্লামারী কাঁচাবাজারে সবজির দামের এ চিত্র দেখা গেছে।

আরো পড়ুন
করলার লাভজনক চাষ পদ্ধতি
লাভজনক করলা চাষ

করলার লাভজনক চাষ চাষ পদ্ধতি করলার ইংরেজি নাম Gourd, আমাদের দেশে করলা গ্রীষ্মকালীন সবজি হলেও বর্তমানে করলা বার মাসই বাজারে Read more

বাংলাদেশে কেন বাড়ছে না ভেনামি চিংড়ির বানিজ্যিক চাষ

বাগদা চিংড়ির (ব্ল্যাক টাইগার) চেয়ে ভেনামির উৎপাদন খরচ প্রায় অর্ধেক। তারপরও বাংলাদেশে কেন বাড়ছে না ভেনামি চিংড়ির বানিজ্যিক চাষ ? Read more

নগরীর জিরো পয়েন্টের বাসিন্দা মোবারক হোসাইন জানান, শীতের কয়েকটি সবজি ছাড়া সব কিছুর দামই বাড়তি। পেঁয়াজ, মরিচ ছাড়াতো রান্না করা যায় না। এগুলোর দাম কমবে কবে!

মিস্ত্রী পাড়া বাজারের সবজি বিক্রেতা তৈয়েব বলেন, আমরা কেনা দামের উপর সামান্য লাভেই বিক্রি করি। পাইকাররা দাম বেশি রাখলে আমাদের কিছু করার থাকে না।

বাজার করতে আসা পারভীন বেগম বলেন, শীতকালেও যদি তরকারির দাম না কমে তাহলে কবে কমবে? সব সময় দেখি দাম বাড়ে, কমে তো না।

0 comments on “খুলনায় ফুলকপি-টমেটো-শিমের দাম বেড়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *