Thursday, 25 April, 2024

সর্বাধিক পঠিত

কৃষিতে নূতন AI প্রযুক্তি “ডা.চাষী” মোবাইল অ্যাপ উদ্ভাবন


কৃষিতে AI প্রযুক্তি উদ্ভাবনের ফলে সাফলতা পেয়েছেন মদিনা টেক লিমিটেড । ইতিমধ্যে “ডা.চাষী” অ্যাপ কৃষিতে বাংলাদেশে প্রথম AI প্রযুক্তি উদ্ভাবনের জন্য বাংলাদেশ বেসিস চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড এবং চ্যানেল আই কৃষি অ্যাওয়ার্ড লাভ করেছেন।

কৃষক-কৃষানীরা “ডা.চাষী” অ্যাপ ব্যবহার করে একদিকে যেমন সময় ও শ্রমের অপচয় রোধ হচ্ছে অন্যদিকে সাশ্রয় হচ্ছে অর্থের। বাড়ছে ফসল উৎপাদন। রক্ষা পাচ্ছে স্বাস্থ্য ও কৃষি পরিবেশ। জলবায়ু পরিবর্তনের কারনে অনাকাংখিত রোগ এবং পোকা-মাকড় এর আক্রমনের হাত থেকে ফসল রক্ষা করতে সহায়তা করছে ” “ডা.চাষী” অ্যাপ।

আপনার মাঠ ফসলে এবং ছাদ বাগানে রোগ এবং পোকামাকড় নিয়ে ভাবছেন ? আজই আপনার মোবাইলে “ডা.চাষী” অ্যাপ ডাউনলোড করুন এবং ফসলের আক্রান্ত স্থানের ছবি তুলুন, তা হলেই “ডা.চাষী” মোবাইল অ্যাপ বলে দিবে আপনার ফসলের সমস্যা ও সমাধান।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

অ্যাপটি তৈরি করার পেছনের উদ্দেশ্য সম্পর্কে নির্মাতার বলেন, বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের কৃষকরা যেন সহজেই কৃষিসেবা পেতে পারে এবং সব মানুষের খাদ্য সংকুলান হয় এটিই আমাদের সবচেয়ে বড় প্রত্যাশা।

0 comments on “কৃষিতে নূতন AI প্রযুক্তি “ডা.চাষী” মোবাইল অ্যাপ উদ্ভাবন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *