Tuesday, 18 May, 2021

সর্বাধিক পঠিত

রমজান মাসে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: কৃষিমন্ত্রী


কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আসছে পবিত্র রমজান মাসে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে। প্রয়োজনে খাদ্য শস্য আমদানি করা হবে।

বৃহস্পতিবার (১১ মার্চ) বাংলাদেশ বিজ্ঞাপন ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর) তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রমজানে চাহিদায় থাকা খাদ্য শস্যের মজুদ নিয়ে জানতে চাইলে আব্দুর রাজ্জাক বলেন, খাদ্য শস্যের পর্যাপ্ত মজুদ আছে। তবুও দরকার হলে আমদানি করা হবে। কিছু খাদ্যপণ্য ইতোমধ্যে আমদানি প্রক্রিয়ার মধ্যে আছে। এবারের রমজানে দাম নিয়ন্ত্রণে থাকবে।

আরো পড়ুন
ফের মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা

মাছের সংখ্যা বৃদ্ধি, সুষ্ঠু প্রজনন ও আহরণের জন্য সাগরে আগামী ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত (৬৫ দিন) মাছ ধরার Read more

পবিপ্রবি’র নতুন ভিসি ড. স্বদেশ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) নতুন ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ত্ব বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ও কৃষি অনুষদের ডিন Read more

প্রসঙ্গত, ‘ইনোভেশন ফর টুমরো’ স্লোগানকে সামনে রেখে আগামী ১৩ মার্চ পর্যন্ত চলবে এই সম্মেলন। এতে কানাডা, জার্মানি, ভারত, সুইডেন, চীন, ইউএসএ, দক্ষিণ কোরিয়া এবং মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের বিজ্ঞানী, গবেষক অংশ নিচ্ছেন। প্রতিদিন ১২টি করে মোট ৩৬টি সেশন আয়োজিত হবে এবারের সম্মেলনে।

উদ্বোধনী অনুষ্ঠানে চিফ প্যাট্রন হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, গেস্ট অব অনার হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বিশেষ অতিথি হিসেবে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি এ এফ এম রুহল হক উপস্থিত ছিলেন।

এছাড়াও সম্মেলনের সভাপতি অধ্যাপক ড. আফতাব আলি শেখ এবং বিজ্ঞাপন ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আনোয়ার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

One comment on “রমজান মাসে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: কৃষিমন্ত্রী

Avatar
সরি ফর দ্যা নেম

শুরু হয়ে গেছে আবাল কথা বার্তা।

Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Ad Slot 300x250
error: Content is protected !!