Monday, 29 April, 2024

সর্বাধিক পঠিত

আম উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ দেয়া হবে: কৃষিমন্ত্রী


বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে একটি আম বাগান পরিদর্শন শেষে কৃষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন আম কে শিল্প হিসেবে গড়ে তুলতে। আম যেন সারাদেশে উৎপাদন হয় এবং খুব সহজেই বিদেশে রপ্তানি করা যায়।

এসময় কৃষিমন্ত্রী ড.মো.আব্দুর রাজ্জাক আরো বলেন,এক ইঞ্চি মাটিও যেন খালি না থাকে এ লক্ষে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সাথে প্রাথমিক আলোচনা হয়েছে। কৃষি ব্যাংক অল্প সুদে ঋণ দিবে। চাষি ও উদ্যোক্তারা সেই ঋণ নিয়ে আম চাষ করবেন।

মন্ত্রী আরও বলেন, বিএনপি যতই দফা দিক কোনও দফা তাদের কাজে আসবে না। বিএনপি নিজেরা তাদের কবর খুড়ে গর্তে ঢুকে আছে, আর কোনও দিন বের হতে পারবে না। ফলে হাজারো আন্দোলন করে সফল হবে না।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিসার অধিনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। নির্বাচন বানচালকারিদের আওয়ামী লীগ রাজপথে থেকে মোকাবেলা করবে। কেউ যদি সহিংসতা করে তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দমন করবে।

জামায়াত প্রসঙ্গে মন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, জামায়াত ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত যে সহিংসতা করেছে ভবিষ্যতে করলে তাদের শেকড় উপড়ে ফেলা হবে।

সভায় অন্যদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সাংসদ সদস্য মো.আব্দুল ওদুদ, কৃষি মন্ত্রনালয়ের সচিব ওয়াহিদা আক্তার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান ড.শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মহা পরিচালক বাদল চন্দ্র বিশ্বাসসহ কৃষি অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা প্রশাসক, পুলিশ সুপার উপস্থিত ছিলেন।

0 comments on “আম উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ দেয়া হবে: কৃষিমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *