Friday, 19 April, 2024

সর্বাধিক পঠিত

পশু কোরবানিতে আপনার পাশে অনলাইন সমাধান


অনলাইনে কুরবানির সমাধান

কুরবানির ঈদে জানের উৎসর্গ একটা ব্যাপার জড়িত। করোনাভাইরাস মহামারির কারনে কোরবানির হাটে পশু কিনতে যাওয়া মানে ঝুঁকিতে পড়ার আশঙ্কা। এই সমস্য সমাধানে এবার অনলাইনে পশুর হাট জমে উঠেছে।

অনলাইনে ই–কমার্সের মাধ্যমে শুধু যে গরু বা ছাগল বিক্রি হচ্ছে তা নয়, অনেক প্রতিষ্ঠান পশু কোরবানি করে মাংস বাসায় পৌঁছে দেওয়ার ব্যবস্থাও, তার মানে আপনার ঝামেলা কমাতে পশু কোরবানিতে আপনার পাশে অনলাইন সমাধান।

এ বছর সরকারি-বেসরকারিভাবে ভার্চ্যুয়াল পশুর হাটের ব্যবস্থা করা হয়েছে।এ সব ভার্চ্যুয়াল পশুর হাটের বিক্রি হচ্ছে গরু, ছাগল, উট ইত্যাদি। তেমন কিছু প্রতিষ্ঠানের বিষয়ে আমরা এবার আলোচনা করব।

আরো পড়ুন
ইলিশ দিয়ে প্রথমবারের মত কৌটাজাতকৃত খাদ্য তৈরির পদ্ধতি উদ্ভাবন
ইলিশের কৌটাজাতকৃত খাদ্য তৈরি

ইলিশ আমাদের জাতীয় মাছ। এই মাছ স্বাদে অতুলনীয় ও গন্ধের জন্য দেশ ও বিদেশে রয়েছে এর ব্যাপক জনপ্রিয়তা। এই অতুলনীয় Read more

করলার লাভজনক চাষ পদ্ধতি
লাভজনক করলা চাষ

করলার লাভজনক চাষ চাষ পদ্ধতি করলার ইংরেজি নাম Gourd, আমাদের দেশে করলা গ্রীষ্মকালীন সবজি হলেও বর্তমানে করলা বার মাসই বাজারে Read more

বেঙ্গল মিট

অনলাইন কোরবানির হাটের আয়োজনে বেঙ্গল মিট এবার ছয় বছরে। বেঙ্গল মিট থেকে ক্রেতারা সহজেই সম্পূর্ণ নিরাপদ ও সুস্থ কোরবানির গরু কিনতে পারবেন। এ ছাড়া বেঙ্গল মিট থেকে পশু কেনার পর সেটা জবাই থেকে কাটাকুটিসহ সব ধরনের সেবা দেবে তারা।

দারাজ

কোরবানির পশু কেনাকাটার সুযোগ দিচ্ছে দারাজ বাংলাদেশ । দারাজ বাংলাদেশ তৃতীয়বারের মতো আয়োজন করেছে বড় পরিসরে অনলাইন গরুর হাট। দারাজের ক্রেতারা পশুর সব তথ্য ও ভিডিও দেখে পশুর চাহিদা জানাতে পারবেন।

ডিজিটাল হাট

‘ডিজিটাল হাট’ ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে কোরবানির পশু বিক্রির অনলাইন হাট । ঢাকা উত্তর সিটি করপোরেশন, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এবং বাংলাদেশ ডেইরি ফার্মস অ্যাসোসিয়েশন যৌথভাবে এই ডিজিটাল হাট বাস্তবায়ন করছে।

বিক্রয় ডটকম

বিক্রয় ডটকম  এবার ষষ্ঠবারের মতো কোরবানির পশু নিয়ে ‘বিরাট হাট’ নামে পশু বিক্রির ব্যবস্থা করেছে। বিক্রয় ডটকমে দেশের যেকোনো অঞ্চল থেকে যে কেউ গরু কেনাবেচা করতে পারবেন।

দেশি গরু বিডি ডটকম

‘দেশি গরু বিডি ডটকম’ অনলাইনে কোরবানির পশু বিক্রি করছে।দেশে বিভিন্ন স্থান থেকে গরু সংগ্রহ করে যাঁরা বুকিং দিচ্ছেন তাঁদের বাসায় গরু  ঈদের দুই দিন আগে পৌঁছে দেওয়া হবে।

হেক্সা ট্রেডিং

কোরবানির হাটের কোনো ঝামেলা না নিয়েই পশু পাবেন ন্যায্যমূল্যে। আর তা দিচ্ছে হেক্সা ট্রেডিং। হেক্সা ট্রেডিং এর সেবাটি ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জের জন্য প্রযোজ্য। ফোন: ০১৭৩০০৭৯২৯৬।

কসাই এর জন্য যোগাযোগ

সেবা এক্স অয়াই জেড তে ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর মাংস প্রক্রিয়াকরণে অনলাইনেই পেশাজীবী কসাই খুঁজে পাওয়া যাবে।

অনলাইন এ সব ই–কমার্স সাইটগুলোতে বিকাশ, নগদ, রকেটসহ মোবাইল ফোনভিত্তিক বিভিন্ন লেনদেন সেবা এবং বিভিন্ন ব্যাংকের ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে পশুর দাম পরিশোধের ব্যবস্থা রয়েছে।

0 comments on “পশু কোরবানিতে আপনার পাশে অনলাইন সমাধান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *