Saturday, 20 April, 2024

সর্বাধিক পঠিত

আবারও বেড়েছে চালের দাম


কয়েক দিনের ব্যবধানে প্রতি কেজি চালের দাম পাইকারিতে ২ থেকে ৫ টাকা দাম বেড়েছে। দাম আরও বাড়তে পারে বলে শঙ্কায় রয়েছেন ব্যবসায়ীরা।

জানা যায়, গত মাসে আমদানি শুরু হওয়ার পর চালেরও দাম কিছুটা কমলেও আবারও বাড়ছে। গত চার দিনের ব্যবধানে দুই টাকা বেড়েছে মোটা চালের দাম। আটাশ ও মিনিকেট বিক্রি হচ্ছে ৫ টাকা বেশি দরে। পর্যাপ্ত আমদানি না হওয়া ও মিল মালিকদের কারসাজিকেই দূষছেন ব্যবসায়ীরা।

চাল ব্যবসায়ীরা জানান, মিনিকেট বিক্রি হচ্ছে ৬১ টাকাম পাইজাম ৪৫ টাকা, গুটি স্বর্ণা ৪৩ টাকা।

আরো পড়ুন
তীব্র গরমে মাছ চাষিদের করনীয়
তীব্র গরমে মাছ চাষিদের করনীয়

প্রাকৃতিক উৎসে অনিয়ন্ত্রিত বাঁধ, পানি কমে যাবার ফলে প্রাকৃতিক উৎসের মাছের উৎপাদন দিন দিন কমে গেছে। মাছ চাষ এখন নিয়ন্ত্রিত Read more

ইলিশ দিয়ে প্রথমবারের মত কৌটাজাতকৃত খাদ্য তৈরির পদ্ধতি উদ্ভাবন
ইলিশের কৌটাজাতকৃত খাদ্য তৈরি

ইলিশ আমাদের জাতীয় মাছ। এই মাছ স্বাদে অতুলনীয় ও গন্ধের জন্য দেশ ও বিদেশে রয়েছে এর ব্যাপক জনপ্রিয়তা। এই অতুলনীয় Read more

এদিকে ভোজ্যতেলের বাজারে স্বস্তি ফিরেছে সরকার দাম বেঁধে দেয়ায়। পাইকারি বাজারে প্রতি কেজি খোলা সয়াবিন ১২২ টাকা ও পাম বিক্রি হচ্ছে ১০৯ টাকায়। এতে প্রতি লিটার সয়াবিন ১১০ টাকা ও পাম তেলের দাম পড়ছে প্রায় ৯৮ টাকা।

ব্যবসায়ীরা জানান, প্রতি কেজি বিক্রি হচ্ছে ১২০ টাকা, ৬৫ পয়সা। আর বিক্রি করছি ১২২ টাকা। বোতলজাত সয়াবিন তেল ১১৫ টাকা থেকে ১২৬ টাকায় বিক্রি হচ্চে।

গত ১৭ ফেব্রুয়ারি খুচরা পর্যায়ে সর্বোচ্চ প্রতি লিটার পাম ১০৪ টাকা, খোলা সয়াবিন ১১৫ টাকা ও বোতলজাত সয়াবিন তেলের দাম ১৩৫ টাকা নির্ধারণ করে বাণিজ্য মন্ত্রণালয়।

0 comments on “আবারও বেড়েছে চালের দাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *