Thursday, 25 April, 2024

সর্বাধিক পঠিত

বাকৃবিতে পরিবেশবান্ধব ফসল উৎপাদন প্রক্রিয়া শীর্ষক কর্মশালা


দেশের উত্তরাঞ্চলে ফসল উৎপাদন বৃদ্ধিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পরিবেশবান্ধব চাষাবাদ প্রক্রিয়া শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) কৃষি গবেষণা ফাউন্ডেশনের অর্থায়নে বিশ্ববিদ্যালয়ের ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সম্মেলন কক্ষে ওই কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং সংশ্লিষ্ট প্রজেক্টের পিআই ড. এ. কে. এম. জাকির হোসেন কর্মশালায় মূল প্রবন্ধ পাঠ করেন।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আলমগীর হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন কৃষি গবেষণা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. জীবন কৃষ্ণ বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিচার্স সিস্টেমের (বাউরেস) পরিচালক অধ্যাপক ড. মোঃ আবু হাদী নূর আলী খান এবং কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আব্দুর রহিম।

এছাড়াও সংশ্লিষ্ট প্রজেক্টের কো-পিআই ড. মোঃ শামীম হোসাইন মোল্লা সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

0 comments on “বাকৃবিতে পরিবেশবান্ধব ফসল উৎপাদন প্রক্রিয়া শীর্ষক কর্মশালা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *