Thursday, 02 May, 2024

সর্বাধিক পঠিত

পেঁয়াজ আমদানির খবরে দাম কম, লোকসানের শঙ্কা


নওগাঁয় দেশী পেঁয়া‌জের দাম মণপ্রতি ২০০ টাকা পর্যন্ত কমে গে‌ছে। ভারত থে‌কে পেঁয়াজ আমদানির খবরে দাম হঠাৎ কমে যাওয়ায় হতাশ চাষিরা। বীজ কিনতে খরচ বাড়ায় চাষিদের মাঝে লোকসানের শঙ্কা দেখা দিয়েছে।

চল‌তি মৌসু‌মে জেলায় সা‌ড়ে নয় হাজার হেক্টর জ‌মি‌ থেকে এক লাখ ২০ হাজার মে‌ট্রিক টন পেঁয়াজ পাওয়ার লক্ষ্যমাত্রা কৃ‌ষি বিভাগের।

গত সেপ্টেম্বরে ভারত থে‌কে পেঁয়াজ আমদানি বন্ধ হ‌লে অস্বাভাবিক বে‌ড়ে যায় দাম। কৃষকরা ভালো দাম পাওয়ার আশায় এবার ধারদেনা ক‌রে অধিক জ‌মি‌তে চাষ করে পেঁয়াজ। তবে বেপারিরা বল‌ছেন, ভারত থে‌কে পেঁয়াজ আসায় দাম কমেছে।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

কৃষক আবুল কালাম খেত থে‌কে তোলা ৫ মণ পেঁয়াজ বি‌ক্রির জন‌্য নওগাঁর বদলগাছীর গোবরচাপা হা‌টে আনেন। গত সপ্তাহে ১৩০০ টাকার পেঁয়াজ মণপ্রতি ২০০ টাকা ক‌মে বিক্রি করতে বাধ্য হন তিনি। একই অবস্থা অন্য চাষিদেরও।

ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ করার দাবি জানিয়ে কৃষকরা বলেন, আমরা যখন পেঁয়াজ কিনেছি তখন অনেক দামে কিনেছি। এখন বিক্রি করতে এসে দাম কম পাচ্ছি। এভাবে হলে আমরা বেঁচে থাকতে পারব না। আমরা চাই ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ করে দেশীয় পেঁয়াজের বাজার ধরে রাখবে সরকার।

0 comments on “পেঁয়াজ আমদানির খবরে দাম কম, লোকসানের শঙ্কা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *