Monday, 06 May, 2024

সর্বাধিক পঠিত

হিলিতে পেঁয়াজের কেজি ২৫ টাকা


ভারত থেকে পেঁয়াজের আমদানি বাড়ায় দিনাজপুরের হিলিতে পেঁয়াজ কেজিতে ২৫ থেকে ২৭ টাকা দরে বিক্রি হচ্ছে। ফলে গতকাল সব ধরনের পেঁয়াজের দাম কেজিতে ৪ থেকে ৫ টাকা কমেছে।

গত কয়েক দিন আগেও স্থলবন্দরের আড়তগুলোয় ইন্দোর জাতের পেঁয়াজ পাইকারি প্রতি কেজি ৩০-৩১ টাকায় বিক্রি হয়েছে। এখন তা কমে ২৫ থেকে ২৭ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়া নাসিক জাতের পেঁয়াজ ৩৬-৩৭ টাকা থেকে কমে ৩২ থেকে ৩৩ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর দক্ষিণ ভারতের নতুন জাতের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ

এবারের ২০২৪ সালের বোরো মৌসুমের ধান ও চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করেছে সরকার। আজ রবিবার মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও Read more

কাস্টমস সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার হিলি স্থলবন্দর দিয়ে ১৮টি ট্রাকে ৫০৪ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ ব্যবসায়ী শাখাওয়াত হোসেন সাকা জানান, গত ৪ মার্চ এ বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু। প্রথম দিকে আমদানির পরিমাণ কম থাকলেও বর্তমানে এ বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বেড়েছে।

উল্লেখ্য, পেঁয়াজের সংকট ও মূল্যবৃদ্ধির অজুহাতে গত বছরের ১৪ সেপ্টেম্বর পেঁয়াজ রপ্তানি বন্ধ করেছিল ভারত সরকার। সম্প্রতি ভারত নিষেধাজ্ঞা প্রত্যাহার করলে সাড়ে তিন মাস বন্ধের পর চলতি বছরের ২ জানুয়ারি থেকে ফের পেঁয়াজ আমদানি শুরু হয়।

কিন্তু বাজারে দেশীয় পেঁয়াজের সরবরাহ বাড়ায় দাম কমতে থাকে। এতে আমদানিকারকরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ রাখেন। সম্প্রতি আবারও দেশীয় পেঁয়াজের সরবরাহ কম ও দাম বাড়ায় গত ৪ মার্চ থেকে পেঁয়াজ আমদানি শুরু করেন আমদানিকারকরা।

0 comments on “হিলিতে পেঁয়াজের কেজি ২৫ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *