Wednesday, 29 May, 2024

সর্বাধিক পঠিত

তেলাপিয়ার দ্রুত বৃদ্ধির জাত উন্মোচন- ১ কেজি হবে ৪ মাসে


তেলাপিয়ার দ্রুত বৃদ্ধির জাত উন্মোচন করছেন জেনোমার জেনেটিক্স। এই নতুন জাতের তেলাপিয়া লাইনটি দ্রুত বৃদ্ধির জন্য নির্বাচন করা হয়েছে। জেনোমার বলছে, এই তেলাপিয়াতে রয়েছে দৃঢ়তা, নির্দিষ্ট রোগজীবাণু প্রতিরোধ ক্ষমতা এবং প্রতিযোগিতামূলক বৃদ্ধি যা ফিলেট উৎপাদনে সহায়ক হবে।

জেনোমার জেনেটিক্স গ্রুপ দ্রুত বর্ধনশীল ও উচ্চ রোগ প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন তেলাপিয়ার নতুন এই জাত ব্রাজিলে বাজারজাত করছেন। যা চাষি পর্যায়ে ব্যপক সাড়া ফেলেছেন। নতুন এই জাতের তেলাপিয়া জেনেটিকালি তৈরি করতে জেনোমার জেনেটিক্সের সময় লেগেছে ৩০ বছর।

উন্নত ও দ্রুত বর্ধনশীল তেলাপিয়া

আরো পড়ুন
বায়োফ্লকের পানি তৈরি করার পদ্ধতি বা নিয়ম
বায়োফ্লক ট্যাংক

বায়োফ্লকে পানি তৈরি বায়োফ্লক মাছ চাষের অন্যতম প্রধান কাজ। বায়োফ্লক শুধুমাত্র ফ্লক তৈরি করতে না পেরে অনেকে ক্ষতির সম্মুখীন হয়েছেন। Read more

চলমান তাপ প্রবাহে হাঁস-মুরগি ও প্রাণিসম্পদ ব্যবস্থাপনা
চলমান তাপ প্রবাহে হাঁস-মুরগি ও প্রাণিসম্পদ ব্যবস্থাপনা

তীব্র তাপপ্রবাহ হাঁস- মুরগি ও গবাদিপ্রাণির দেহে নানা ধরনের প্রত্যক্ষ ও পরোক্ষ পীড়ন (স্ট্রেস) তৈরি করে, ফলে হাঁস-মুরগি ও গবাদিপ্রাণির Read more

উন্নত বায়ো নিরাপত্তার ও জেনেটিক্স ব্যবস্থাপনার মাধ্যেম Genomar ১০০০ উদ্ভাবিত হয়েছে। ব্রাজিলে বাজারে নিয়ে আসার আগে এই তেলাপিয়া পরীক্ষামূলক চাষে খাচায় চাষে ১১৪ দিনে ১ কেজি এবং পুকুরে চাষে ১২১ দিনে ১ কেজি বৃদ্ধি লক্ষ করা যায়।

এ ছাড়া এই জাতের তেলাপিয়া স্ট্রেপ্টোকক্কাস এর মত রোগ প্রতিরোধ সম্পন্ন।

এই জাত সম্পর্কে জেনোমারে সিইও বলেন we are very proud of the commercial launch of genoMar in Brazil. The arrival of this premium genetics on the Brazillian market represents the fulfillment of our promise to the industry and was only possible due to the competence and passion of our team.

0 comments on “তেলাপিয়ার দ্রুত বৃদ্ধির জাত উন্মোচন- ১ কেজি হবে ৪ মাসে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *