Sunday, 07 March, 2021

সর্বাধিক পঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের নতুন ডিন প্রফেসর ড. মোঃ মকবুল হোসেন


প্রফেসর ড. মোঃ মকবুল হোসন

খ্যাতিমান ভেটিনারিয়ান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্যাথলজি বিভাগের প্রফেসর ড. মোঃ মকবুল হোসেনকে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ দিয়েছেন প্রশাসন।

তিনি ৩০ অক্টোবর ২০২০ হতে আগামী ২ (দুই) বছরের জন্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রফেসর ড. মোঃ মকবুল হোসেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ভেটেরিনারিতে স্নাতক ও প্যাথলজি বিভাগ থেকে এম.এস ডিগ্রী লাভ করেন। তিনি University Of Tokyo, Japan  থেকে ভেটেরিনারি বিষয়ে পিএইচ.ডি এবং পরে পোস্ট ডক্টরাল সম্পন্ন করেন।

আরো পড়ুন
বাকৃবিতে বহিরাগতদের উৎপাত, গবেষণা ব্যাহত

করোনাকালীন সময়ে ক্যাম্পাস বন্ধ থাকলেও বন্ধ নেই বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি বিষয়ক গবেষণা। তবে বহিরাগত বিড়ম্বনায় বেগ পেতে হচ্ছে Read more

বাকৃবিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

যথাযথ মর্যাদায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে Read more

১৯৮৮ সনে প্রফেসর ড. মোঃ মকবুল হোসেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগে লেকচারার হিসেবে শিক্ষকতা পেশায় নিযুক্ত হন। পরবর্তীতে ১৯৯১ সনে সহকারী প্রফেসর, ১৯৯৭ সনে সহযোগী প্রফেসর এবং ২০০২ সনে তিনি প্রফেসর পদে উন্নীত হন।

সফল কর্মজীবনের অধিকারী প্রফেসর ড. মোঃ মকবুল হোসেন, প্যথলজি বিভাগের বিভাগীয় প্রধান এবং  শিক্ষা ও গবেষণা কাজের পাশাপাশি বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।

প্রফেসর ড. মোঃ মকবুল হোসেন বহু জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার, সিম্পোজিয়াম, ওর্য়াকশপ ও কনফারেন্সে যোগদান করে গবেষণালব্ধ প্রবন্ধ উপস্থাপন করেন এবং বিভিন্ন টেকনিক্যাল সেশনে চেয়ারপারসনের দায়িত্ব পালন করেছেন। তার  লেখা ১২০টি গবেষণামূলক প্রবন্ধ জাতীয় ও আন্তর্জাতিক জার্ণালে প্রকাশিত হয়েছে।

তথ্যসূত্রঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

One comment on “বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের নতুন ডিন প্রফেসর ড. মোঃ মকবুল হোসেন

Avatar
সোহানা খান

অভিনন্দন স্যার কে। ভালো কিছুর প্রত্যাশা🌹🌹

Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!