Saturday, 20 July, 2024

সর্বাধিক পঠিত

কৃষিকাজে সম্পৃক্ত হয়ে চাষাবাদ বাড়ানোর তাগিদ পররাষ্ট্রমন্ত্রীর


পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন যে গ্রামে বেশির ভাগ মানুষ কৃষিকাজ ছেড়ে দিয়েছেন, তবে কৃষিকাজে সম্পৃক্ত হয়ে ভালো উপার্জন করা সম্ভব। তার বক্তব্যে তিনি উল্লেখ করেছেন যে কৃষি উৎপাদন দ্বিগুণ করতে সংশ্লিষ্ট ব্যক্তিদের উদ্যমী হতে হবে এবং চাষাবাদ বাড়ানোর ওপর জোর দিয়েছেন।

গতকাল শনিবার দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার প্রশাসনিক ও আইনশৃঙ্খলা সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে এ সভার আয়োজন করে রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কৃষকদের আবাদ বাড়াতে উদ্বুদ্ধ করতে হবে। উপজেলাকে কয়েকটি অঞ্চলে ভাগ করে কৃষকদের প্রশিক্ষণ দিতে হবে। কৃষকদের মূল ফসলের সঙ্গে বিভিন্ন সাথি ফসল উৎপাদনেও আগ্রহী করে তোলা জরুরি। পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ যে মন্তব্য করেছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তা বাস্তবায়ন করতে হলে কিছু কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

আরো পড়ুন
বৃষ্টি ও ভারী বর্ষণের কারণে বাজারে কাঁচাপণ্যের দাম বেশি : বাণিজ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশের বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু জানিয়েছেন যে বৃষ্টি, ভারী বর্ষণ এবং বন্যার কারণে বাজারে কাঁচাপণ্যের দাম বেড়ে গেছে। এছাড়াও Read more

পাট চাষের পদ্ধতি
সোনালি আশ

পাট হল একটি দীর্ঘ, নরম, চকচকে উদ্ভিদ তন্তু যা জুট প্ল্যান্টের কাণ্ড থেকে পাওয়া যায়। এটি প্রাথমিকভাবে দুটি প্রজাতির উদ্ভিদ Read more

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান মেহেবুব। সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চিশতি, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখর বিশ্বাস, ইউপি চেয়ারম্যান ইদ্রিচ আজগর, নজরুল ইসলাম তালুকদার, সামশুল আলম তালুকদার, শেখ ফরিদ উদ্দিন চৌধুরী; চট্টগ্রাম রেড ক্রিসেন্ট জেলা শাখার সাধারণ সম্পাদক আসলাম খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদুল আলম, প্রাণিসম্পদ কর্মকর্তা শরমিন আক্তার, কৃষি কর্মকর্তা ইমরুল কায়েস, উপজেলা প্রকৌশলী মো. দিদারুল আলম, সমবায় কর্মকর্তা দিবাকর দাশ, সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ হাসান, বন বিভাগের উপজেলা রেঞ্জ কর্মকর্তা নাহিদ হাসান প্রমুখ।

0 comments on “কৃষিকাজে সম্পৃক্ত হয়ে চাষাবাদ বাড়ানোর তাগিদ পররাষ্ট্রমন্ত্রীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *