Thursday, 18 April, 2024

সর্বাধিক পঠিত

আমদানি করা মুরগির মাংসে এবং চিংড়িতে মিলেছে করোনা


Shrimps and chicken Corona

ব্রাজিল থেকে আমদানিকৃত হিমায়িত মুরগির ডানা ও ইকুয়েডরের চিংড়ি মাছে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে চীন। বৃহস্পতিবার চীনের দক্ষিণাঞ্চলীয় শেনঝেন শহরের কর্তৃপক্ষ এক নোটিশে এ কথা জানিয়েছে। খবর এনডিটিভির।

বৃহস্পতিবার শেনঝেন শহরের সরকার এক বিবৃতিতে বলেছেন, মুরগির হিমায়িত মাংসের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে। শহরের বাসিন্দাদের হিমায়িত মাংস ও অন্যান্য খাবার কেনার ক্ষেত্রে সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হয়েছে।

গত জুনে রাজধানী বেইজিংয়ের জিনফাদি মাংস ও সামুদ্রিক খাবারের বাজারে করোনার নতুন প্রাদুর্ভাব শুরু হয়। ওই বাজারের সামুদ্রিক খাবার থেকে করোনা ছড়িয়ে পড়ার পর সেখানকার সব বাসিন্দার করোনা পরীক্ষা করা হয়।

আরো পড়ুন
ইলিশ দিয়ে প্রথমবারের মত কৌটাজাতকৃত খাদ্য তৈরির পদ্ধতি উদ্ভাবন
ইলিশের কৌটাজাতকৃত খাদ্য তৈরি

ইলিশ আমাদের জাতীয় মাছ। এই মাছ স্বাদে অতুলনীয় ও গন্ধের জন্য দেশ ও বিদেশে রয়েছে এর ব্যাপক জনপ্রিয়তা। এই অতুলনীয় Read more

করলার লাভজনক চাষ পদ্ধতি
লাভজনক করলা চাষ

করলার লাভজনক চাষ চাষ পদ্ধতি করলার ইংরেজি নাম Gourd, আমাদের দেশে করলা গ্রীষ্মকালীন সবজি হলেও বর্তমানে করলা বার মাসই বাজারে Read more

বেইজিংয়ে ব্রাজিলের দূতাবাস তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনও মন্তব্য করেনি।

শেনঝেন এপিডেমিক প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল সদরদপ্তর জানিয়েছে, আমদানি করা মাংস ও সিফুড নিয়ে মানুষজনকে সতর্ক থাকতে হবে। এছাড়া সংক্রমণ হওয়ার ঝুঁকি কমাতে সব ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বজুড়ে করোনার সংক্রমণকে মহামারি ঘোষণা দিয়ে সর্বোচ্চ স্বাস্থ্য সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয় কয়েক মাস আগে। প্রায় ৮ মাস পেরিয়ে গেলেও বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ এবং মৃত্যু ক্রমান্বয়ে বাড়ছে। চীনে এই ভাইরাসে ৪ হাজার ৬৩৪ জন মারা গেলেও বিশ্বজুড়ে সেই সংখ্যা প্রায় সাড়ে সাত লাখ।

সূত্র: রয়টার্স, ব্লুমবার্গ।

0 comments on “আমদানি করা মুরগির মাংসে এবং চিংড়িতে মিলেছে করোনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *