Friday, 26 April, 2024

সর্বাধিক পঠিত

বড়শিতে উঠল বিশাল আকৃতির বোয়াল মাছ!


বড়শিতে ধরা পড়লো ১৮ কেজি ৫০০ গ্রাম ওজনের বিশাল আকারের বোয়াল মাছ।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার সৌখিন শিকারি আবু সাইদ পলাশের বরশিতে ধরা পড়ে মাছটি।

এ বিষয়ে আবু সাইদ পলাশ বলেন, আমি কার্গো জাহাজে চাকরি করি। আমাদের জাহাজটি সোমবার পাবনার নটাখোলা স্থানে যমুনা নদীতে আটকা পড়ে। সেখানে দীর্ঘ সময় অলস বসে থেকে এক পর্যায়ে রাতে নদীতে একটা বড়শি ফেলি।

আরো পড়ুন
কাপ্তাই হ্রদে মাছের প্রজনন রক্ষার্থে তিন মাস মাছ শিকার বন্ধ

কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের প্রজনন ও বংশবৃদ্ধির উন্মুক্ত স্থান। প্রজনন ক্ষেত্র বাচানোর জন্য রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ২৫ এপ্রিল থেকে Read more

ভেটকি মাছের নার্সারি ও চাষ ব্যবস্থাপনা

ভেটকি মাছ, বারমুন্ডি, সি বাস (Sea Bass) অনেক জনপ্রিয় এবং সুস্বাদু একটি মাছ। কম কাঁটাযুক্ত ও অধিক অসম্পৃক্ত তেল সমৃদ্ধ Read more

তিনি বলেন, সারারাত বড়শিতে কোনো সাড়া না পেলেও মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে বড়শিতে একটি সজোরে ধাক্কা টান দেয়। এতে আমি বুঝতে পারি বড়শিতে বড় কোনো মাছ আটকা পড়েছে। বড়শি উপরে টেনে তুলতেই দেখতে পাই বড় সাইজের একটি বোয়াল মাছ।

সাইদ পলাশ বলেন, পরে মাছটি মেপে দেখি এটির ওজন ১৮ কেজি ৫০০ গ্রাম। পরে আমি দুপুর ১২টার দিকে মাছটি নিয়ে আমার নিজ বাড়ি গোয়ালন্দ বাসস্ট্যান্ড এলাকায় নিয়ে আসি। এ সময় মাছটি এক নজর দেখার জন্য উৎসুক জনতা ভিড় করে।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, বর্তমানে পদ্মা নদীর যমুনার মোহনায় ইলিশ মাছের আকাল থাকলেও প্রায়ই নদীতে বড় আকৃতির বাঘাইড়, বোয়াল, কাতলসহ নানান সুস্বাদু মাছ ধরা পড়ছে। বিষয়টি খুবই ভালো।

0 comments on “বড়শিতে উঠল বিশাল আকৃতির বোয়াল মাছ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *