Sunday, 19 May, 2024

সর্বাধিক পঠিত

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর আগেই মারা গেল গরুটি


খর্বাকৃতির গরু

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর আগেই মারা গেল গরুটি নাম রাণী উচ্চতা ২০ ইঞ্চি এবং ওজন ২৬ কেজি।

বৃহস্পতিবার দুপুর ২টার পর রাণীর মৃত্যুর সংবাদ সাভার উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় নিশ্চিত করার পরপর প্রতিষ্ঠানটির মালিক মৃত্যুর সংবাদটিকে ‘গুজব’ বলে দাবি করেন।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের অপেক্ষায় থাকা সাভারের ‘রাণী’ নামের ২০ ইঞ্চি উচ্চতা ও ২৬ কেজি ওজনের খর্বাকৃতির গরুটি মারা গেছে বলে জানিয়েছে শিকড় এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিডেট কর্তৃপক্ষ।

আরো পড়ুন
বায়োফ্লকের পানি তৈরি করার পদ্ধতি বা নিয়ম
বায়োফ্লক ট্যাংক

বায়োফ্লকে পানি তৈরি বায়োফ্লক মাছ চাষের অন্যতম প্রধান কাজ। বায়োফ্লক শুধুমাত্র ফ্লক তৈরি করতে না পেরে অনেকে ক্ষতির সম্মুখীন হয়েছেন। Read more

চলমান তাপ প্রবাহে হাঁস-মুরগি ও প্রাণিসম্পদ ব্যবস্থাপনা
চলমান তাপ প্রবাহে হাঁস-মুরগি ও প্রাণিসম্পদ ব্যবস্থাপনা

তীব্র তাপপ্রবাহ হাঁস- মুরগি ও গবাদিপ্রাণির দেহে নানা ধরনের প্রত্যক্ষ ও পরোক্ষ পীড়ন (স্ট্রেস) তৈরি করে, ফলে হাঁস-মুরগি ও গবাদিপ্রাণির Read more

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ফেসবুক পেজে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মুজতাবা আবুল আহাদ রাণীর মৃত্যুর সংবাদ নিশ্চিত করে পোস্ট দেন।

নির্বাহী পরিচালক মুজতাবা আবুল আহাদ লিখেন, পৃথিবীর সবচেয়ে ছোট গরু হিসেবে বাংলাদেশের হয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি পাওয়ার আগেই মারা গেল শিকড় এগ্রোর ‘রাণী’। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া তৃতীয় ইমেইলের উত্তর দেওয়ার জন্য বৃহস্পতিবার সকালে তাদের প্রতিষ্ঠানের দুই কর্মকর্তা শিকড় এগ্রোর সাভার শাখায় যান।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকে আনুষ্ঠানিকভাবে রাণীর মৃত্যুর কথা জানানো হয়েছে বলেও তিনি পোস্টে উল্লেখ করেছেন।

0 comments on “গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর আগেই মারা গেল গরুটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *