Friday, 29 March, 2024

সর্বাধিক পঠিত

ধরা ছোয়ার বাহিরে কাঁচা সবজি, ইলিশে স্বস্তি


vegetable or Green chill

এক হাজার টাকার নোট নিয়ে কাঁচা বাজারে গিয়ে বাজার করে বাসায় এসে দেখবেন আপনার কাছে কোন টাকা নাই। কোন সবজির মূল্য ৬০ টাকার নিচে নাই। ধরা ছোয়ার বাহিরে কাঁচা সবজি, তবে বেশি ধরা পড়ায় দামে কিছুটা ইলিশে স্বস্তি।

আপাতত সস্তায় মিলছে রুপালি ইলিশ। ৭০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৬০০ টাকা কেজি দরে। ভারতীয় কাঁচামরিচ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকায়। দেশি কাঁচামরিচ ৩০০ টাকার নিচে পাওয়াই দুষ্কর।

রাজধানীর কারওয়ান বাজারে পাইকারি দরে টমেটো বিক্রি হয়েছে ১০০ টাকা কেজিতে। সেই টমেটো রামপুরা বাজারে গিয়ে বিক্রি হয়েছে ১২০ টাকা দরে।

আরো পড়ুন
করলার লাভজনক চাষ পদ্ধতি
লাভজনক করলা চাষ

করলার লাভজনক চাষ চাষ পদ্ধতি করলার ইংরেজি নাম Gourd, আমাদের দেশে করলা গ্রীষ্মকালীন সবজি হলেও বর্তমানে করলা বার মাসই বাজারে Read more

বাংলাদেশে কেন বাড়ছে না ভেনামি চিংড়ির বানিজ্যিক চাষ

বাগদা চিংড়ির (ব্ল্যাক টাইগার) চেয়ে ভেনামির উৎপাদন খরচ প্রায় অর্ধেক। তারপরও বাংলাদেশে কেন বাড়ছে না ভেনামি চিংড়ির বানিজ্যিক চাষ ? Read more

রাজধানীর উত্তর বাড্ডায় বিক্রি হয়েছে ১২০ থেকে ১২৫ টাকায়। ৭০০ গ্রাম ওজনের ইলিশ কারওয়ান বাজারে বিক্রি হয়েছে ৬০০ টাকা কেজি দরে। আবার সেই মাছ রামপুরা বাজারে বিক্রি হয়েছে ৭০০ থেকে ৭৫০ টাকা কেজি। আবার চারটাতে এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৫৮০ থেকে ৬৫০ টাকায়।

উত্তর বাড্ডায় ৭০০ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে ৬০০ টাকা কেজি। এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৮৫০ টাকায়।

রাজধানীর মীরবাগ মোড়ে ভ্যানে সবজিবিক্রেতা কফিল উদ্দিন জানালেন, ভারতীয় কাঁচামরিচ বাজারে আসছে।
এ জন্যই কাঁচামরিচ পাওয়া যাচ্ছে। দেশি কাঁচামরিচ পাওয়া দুষ্কর। মিললেও তা ৩০০ টাকার ওপরে দাম দিয়ে কিনতে হচ্ছে। সে কারণে ভারতীয় কাঁচামরিচ তিনি বিক্রি করছেন।

স্বপ্ন ও আগোরার মত সুপার সোপ গুলোতে প্রতি কেজি ইলিশ বিক্রি হচ্ছে ১২০০ টাকায় আর টমেটো ১২০-১২৫ টাকায়।

One comment on “ধরা ছোয়ার বাহিরে কাঁচা সবজি, ইলিশে স্বস্তি

Sorry

Amra bujte parsi deshe ar gorib manusher boshobas korar jaiga nai (Sad)

Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *