Wednesday, 16 October, 2024

সর্বাধিক পঠিত

বাজার তদারকিতে নেমেছে বাণিজ্য মন্ত্রণালয়


বাজার তদারকিতে বাণিজ্য মন্ত্রণালয়

বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের দুটি টিম ঢাকার মোহাম্মদপুর কৃষি মার্কেট এবং ফকিরাপুল কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেছে। মোহাম্মদপুর কৃষি মার্কেটের তদারকি টিমের নেতৃত্ব দেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব জান্নাতুল ফেরদৌস।

অভিযানে চাল, ডাল, ডিম, সবজি, এবং মুরগির বাজার পরিদর্শন করা হয়। টিমের সদস্যরা দোকানে মূল্য তালিকা সঠিকভাবে প্রদর্শন এবং ক্রয়-বিক্রয়ের রসিদ যাচাই করেন। এই ধরনের অভিযান বাজারের শৃঙ্খলা বজায় রাখতে সহায়ক হতে পারে এবং ভোক্তাদের স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অভিযানে মূল্য তালিকা সঠিকভাবে না টাঙানো, হালনাগাদ না করা এবং যথাযথভাবে সংরক্ষণ না করায় বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয় এবং ১২,৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া মোহাম্মদপুর কৃষি মার্কেটের পার্কিংয়ে দোকান বসানোর কারণে বাজার কমিটিকে সেগুলো সরানোর নির্দেশ দেওয়া হয়।

আরো পড়ুন
ইলিশ মাছ শিকারে আজ থেকে ২২ দিনের নিষেধাজ্ঞা
ইলিশ অভিযান

নিরাপদ প্রজননের জন্য আজ মধ্যরাত থেকে সাগর-নদীতে ইলিশ মাছ ধরা বন্ধ হচ্ছে। চলবে ৩ নভেম্বর মধ্যরাত পর্যন্ত। এই ২২ দিন Read more

দাম নিয়ে উদ্বেগ, চিনির কর কমাল এনবিআর

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনা করে চিনির ওপর কর কমানোর সিদ্ধান্ত নিয়েছে, যা সাধারণ মানুষের জন্য স্বস্তি Read more

ফকিরাপুল কাঁচাবাজারে অভিযান চলাকালীন ডিম, পেঁয়াজ, কাঁচা মরিচ, মুরগি, চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রয় ও বিক্রয়মূল্য যাচাই করা হয়। মনিটরিং টিমের পর্যবেক্ষণে দেখা যায়, ডিম ও পেঁয়াজের দাম কিছুটা কমেছে। টিম মুরগি, চাল, আলু, পেঁয়াজসহ অন্যান্য পণ্যের হালনাগাদকৃত মূল্য তালিকা টাঙানোর ওপর জোর দেয়। এ অভিযানের নেতৃত্ব দেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব অমিত দেবনাথ। অভিযানে মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন, যা বাজার পরিস্থিতি সঠিকভাবে পর্যবেক্ষণে সহায়তা করে।

0 comments on “বাজার তদারকিতে নেমেছে বাণিজ্য মন্ত্রণালয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *