Thursday, 07 July, 2022

সর্বাধিক পঠিত

ধান কাটার মেশিনের দাম কত?

চাষির প্রশ্নধান কাটার মেশিনের দাম কত?
Mujahid asked 2 years ago
2 Answers
Best Answer
এগ্রোবিডি২৪ Staff answered 2 years ago

ধান কাটার মেশিনের দাম বিভিন্ন সংস্থার বিভিন্ন তবে ২৭০০০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামে ধান কাটার মেশিন পাওয়া যায়।

সরকার ধান কাটা মেশিনে ভর্তুকি দিচ্ছে। সুবিধাভোগী জেলাগুলো হলো- কিশোরগঞ্জ, নেত্রকোনা, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া। বর্তমানে হাওরাঞ্চলে ৩৬২টি কম্বাইন হারভেস্টার ও ১ হাজার ৫৬টি রিপার সচল রয়েছে। এছাড়া পুরনো মেরামতযোগ্য ২২০টি কম্বাইন হারভেস্টার ও ৪৮৭টি রিপার অতিদ্রুত মেরামতের ব্যবস্থা নেওয়া হয়েছে।

নতুন মেশিনগুলো ৫০ শতাংশ ভর্তুকি রেটে কিনতে পারবেন কৃষকরা। সরকার ৫০ শতাংশ অর্থ সরবরাহ দেবে এককালীন।

বিভিন্ন ধান কাটা মেশিনের ধরন

ধান কাটা মেশিন
হাতে চালানো ধান কাটা মেশিন

Dhan Kata machine price in Bangladesh ? apni aci motors er dhan kata machin kinte paren kistite. jogajog korun aci motors er deler er sathe.

error: Content is protected !!