Friday, 19 April, 2024

সর্বাধিক পঠিত

চাঁদপুরে জাটকাসহ ৯ জেলে আটক


চাঁদপুরে নৌ-পুলিশের অভিযানে ৬০ কেজি জাটকাসহ ৯ জেলেকে আটক করা হয়েছে। এছাড়াও ৫০ হাজার মিটার জাল এবং দুটি মাছ ধরার নৌকা জব্দ করে পুলিশ।

সোমবার (৮ মার্চ) ভোরে চাঁদপুর সদর উপজেলার হরিণাঘাট এলাকায় ওই অভিযান চালানো হয়।

আটক জেলেরা হলেন শেখ সাদ্দাম হোসেন (২০), আরিফ ঢালী (২০), আনসার খান (৩৫), জাকির গাজী (২৭), হানিফ গাজী (৪০), কাদির শেখ (২৮), জসিম শেখ (২৮), আনোয়ার শেখ (২০) এবং মো. হালিম (১৯)।

আরো পড়ুন
তীব্র গরমে মাছ চাষিদের করনীয়
তীব্র গরমে মাছ চাষিদের করনীয়

প্রাকৃতিক উৎসে অনিয়ন্ত্রিত বাঁধ, পানি কমে যাবার ফলে প্রাকৃতিক উৎসের মাছের উৎপাদন দিন দিন কমে গেছে। মাছ চাষ এখন নিয়ন্ত্রিত Read more

ইলিশ দিয়ে প্রথমবারের মত কৌটাজাতকৃত খাদ্য তৈরির পদ্ধতি উদ্ভাবন
ইলিশের কৌটাজাতকৃত খাদ্য তৈরি

ইলিশ আমাদের জাতীয় মাছ। এই মাছ স্বাদে অতুলনীয় ও গন্ধের জন্য দেশ ও বিদেশে রয়েছে এর ব্যাপক জনপ্রিয়তা। এই অতুলনীয় Read more

নৌপুলিশ, হরিণাঘাট ফাঁড়ির ইনচার্জ গোলাম মো. নাসিম জানান, নদীতে টহল দেওয়ার সময় বেশ কয়েকটি জেলে নৌকা নৌ-পুলিশের নজরে পড়ে। এসময় ধাওয়া দিয়ে ইঞ্জিনচালিত দুটি মাছ ধরার নৌকা ধরে ফেলা হয়। পরে ওই নৌকা দুটি থেকে ৬০ কেজি জাটকা এবং ৫০ হাজার মিটার জাল জব্দ করা হয়। এ ঘটনায় হাতেনাতে ৯ জেলেকে আটক করা হয়।

নৌপুলিশের এই কর্মকতা আরো জানান, অভিযানের সময় নৌকা থেকে লাফ দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন মো. হালিম নামের এক জেলে। এতে নৌকার ইঞ্জিনের পাখার আঘাতে আহত হন তিনি।

নৌপুলিশ, চাঁদপুর অঞ্চলের প্রধান পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, আটক জেলেদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। কারণ, তারা সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অভয়াশ্রমে জাটকা নিধন করেছেন।

0 comments on “চাঁদপুরে জাটকাসহ ৯ জেলে আটক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *